Header Ads

Header ADS

পাকিস্তান মুখোমুখি বাংলাদেশ এবং অসম্ভব অদলবদল সেমি ফাইনাল হিসাবে একটি দূরবর্তী স্বপ্ন হয়ে যায়

শুক্রবার বিশ্বকাপের ২019 সালের বিশ্বকাপে তাদের বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে খেলতে গর্বের চেয়ে পাকিস্তানকে আরও বেশি কিছু নেই। সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জনের জন্য বুধবার ইংল্যান্ডকে নিউজিল্যান্ডকে পরাজিত করার পর, নকআউট গ্রেডকে কার্যকর করার আশঙ্কায় পাকিস্তানকে হতাশাজনকভাবে হুমকির সম্মুখীন হওয়ায় এখন তারা কিছু অদ্ভুত পারফরম্যান্সের মাধ্যমে বাংলাদেশকে হারাতে হবে। বিশ্বকাপের পুনরুত্থান নিরলসভাবে দেখেছিল। ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ার আগে 1992 সালের বিশ্বকাপ জয়ী সংস্করণের কাছাকাছিই গতকাল রাতে হোয়াইটওয়াশ হয়ে যাওয়ার পর নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ হয়ে গেল।

সরফরাজ আহমেদ ও তার পুরুষদের জন্য নকআউট পর্যায়ে রাস্তাটি কেবল একটি অসম্ভাব্য গাণিতিক হিসাব।


ইংল্যান্ডের বিপক্ষে 119 রানে পরাজয়ের পর নিউজিল্যান্ডের নয়টি ম্যাচে 11 পয়েন্টে তাদের ব্যবধান শেষ হয়ে যায় তবে বিশাল পরাজয় সত্ত্বেও, কিউইরা তাদের নেট রান রেটের দিক থেকে এগিয়ে রয়েছে, যা ২010-এর তুলনায় ২010-এর দশকের তুলনায় এগিয়ে রয়েছে।
অন্যদিকে, বাংলাদেশ তাদের মিসড সম্ভাবনা প্রত্যাখ্যান করবে এবং 1999 সালের সংস্করণে তারা পরাজিত হওয়া দল, পাকিস্তানের বিরুদ্ধে কঠিন কর্মক্ষমতা নিয়ে তাদের ভক্তদের কাছে কিছু আনন্দের আনতে আশা করবে।

বর্তমানে দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ী হয়েছে বাংলাদেশ সপ্তম স্থানে।

তারা এমনকি ক্ষতির লড়াইয়ের জন্য পেট দেখিয়েছে এবং মাশরাফি মুর্তজা ও তার পুরুষরা শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ভালো খেলার আশা রাখবে।

বাংলাদেশ তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের উপর নির্ভরশীল, যিনি বিশ্বকাপ ইতিহাসে 500 রান এবং 10 টি উইকেটের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হয়েছেন।

সাকিবের নেতৃত্বে, বাংলাদেশ এই বিশ্বকাপের 300-র ক্রিকেটারের ক্রমাগতভাবে ক্রমাগতভাবে অতিক্রম করেছে কিন্তু তাদের বোলিং এটাই হতাশ করেছে, বিশেষ করে অধিনায়ক মুর্তজা ফর্মের অভাবে।

মুস্তাফিজুর রহমানের পার্থক্য, যা তাকে পাঁচ উইকেটে তুলে নিয়েছিল এবং মোহাম্মদ সাইফুদ্দিনের পঞ্চাশ সেঞ্চুরিকে তাদের শেষ ম্যাচে ভারতকে ভীতি প্রদর্শনে সহায়তা করেছিল এবং বাংলাদেশ পাকিস্তানের বিরুদ্ধে শক্তিশালী প্রদর্শন আশা করবে।

স্কোয়াড:

পাকিস্তান: সরফরাজ আহমেদ (অধিনায়ক / উইকেটরক্ষক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, হরিস সোহেল, হাসান আলী, শাহাদব খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসানাইন, শাহীন শাহ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম , আসিফ আলী।

বাংলাদেশ: মশরাফ মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (ওয়াক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রাহমান, মেহেদী হাসান মির্যা, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দীন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, লিটন কুমার দাস, আবু জয়ী, মোহাম্মদ মিঠুন।

No comments

Powered by Blogger.